Bangla Health Blog

তিসি: আপনার স্বাস্থ্যের জন্য সুস্বাদু এবং আশীর্বাদ!

স্বাস্থ্যকর এবং সুষম পুষ্টি কিছুদিনের জন্য একটি আলোচিত বিষয়। এবং আমি এটি সম্পর্কে খুব খুশি। ভাগ্যক্রমে, আরও বেশি বেশি লোক সচেতন যে স্বাস্থ্যকর খাওয়ার ফলে তাদের শারীরিক ও মানসিক সুস্থতায় ইতিবাচক প্রভাব রয়েছে। লক্ষণীয়? আমার পড়া স্বাস্থ্যকর খাবারের বেশিরভাগ নিবন্ধগুলিতে খুব কমই ফ্ল্যাকসিড প্রধান ভূমিকা পালন করে। এবং তা বিচারহীন। কারণ তিসি একটি সুপারফুড যা অবশ্যই আপনার ডায়েটে স্থায়ী জায়গা পাবে।

আমি বছরের পর বছর ধরে ভক্ত!

তিসি শণ উদ্ভিদের বীজ। এটি ভিটামিন, খনিজ, খাদ্যতালিকাগত ফাইবার, ওমেগা 3-6-9 ফ্যাটি অ্যাসিড, সেলেনিয়াম এবং ফসফরাস জাতীয় পুষ্টিকর উপাদানগুলির সত্যিকারের ধন। আমি বছরের পর বছর ধরে একটি অনুরাগী এবং প্রায়শই আমার নিজের রান্নাঘরে ফ্ল্যাকসিড ব্যবহার করি। আমার পুষ্টির পরামর্শের সময় আমি যে রেসিপিগুলি প্রস্তাব করি তার মধ্যে এটি নিয়মিত উপাদান ।

ফ্লেক্সসিড: এতগুলি স্বাস্থ্য সুবিধা

তিসি আকারে ছোট, তবে এটির ক্ষেত্রে বড়। স্বাস্থ্য সুবিধা খুব বিচিত্র। আমি আপনার জন্য তাদের তালিকা করতে চাই:

  • হজম এবং অন্ত্রের নড়াচড়া

ফ্ল্যাকসিডে থাকা ফাইবারগুলি আপনার কোলনের কাজকর্মকে উত্সাহ দেয় এবং আপনার ভাল অন্ত্রের ব্যাকটিরিয়া সমর্থন করে, ফলে মসৃণ এবং স্বাস্থ্যকর অন্ত্রের গতিবিধি হয়। আপনার খাদ্য হজম করার জন্য কম প্রচেষ্টা লাগে, কারণ সবকিছুই আরও দক্ষ। ফলাফল? আপনার আরও শক্তি আছে। তদ্ব্যতীত, ফ্ল্যাকসিজিড থেকে প্রাপ্ত এলএ ফ্যাটি অ্যাসিড আপনার হজম সংক্রমণের দেয়ালকে সুরক্ষা দেয়।

  • টাইপ 2 ডায়াবেটিস, কার্ডিওভাসকুলার ডিজিজ এবং উচ্চ কোলেস্টেরলের ঝুঁকি কম

তিসির প্রতিরোধক প্রভাবও রয়েছে। ওমেগা 3 ফ্যাটি অ্যাসিডগুলি আপনার ডায়াবেটিস এবং কার্ডিওভাসকুলার রোগের মতো দীর্ঘস্থায়ী অবস্থার ঝুঁকি হ্রাস করে। এবং অসম্পৃক্ত ফ্যাট এবং ফাইবার আপনার কোলেস্টেরলের উপর ইতিবাচক প্রভাব ফেলে।

  • আরও স্থিতিশীল রক্তে সুগার

ফ্ল্যাকসিডগুলি আপনার গ্লাইসেমিক নিয়ন্ত্রণকে উন্নত করে, তাই আপনার রক্তে সুগারটি তত দ্রুত বাড়বে না। এটি অবশ্যই তাদের পক্ষে সুবিধার যেগুলি অতিরিক্ত ওজনযুক্ত এবং ডায়াবেটিসের উচ্চ ঝুঁকিতে রয়েছে।

  • স্বাস্থ্যকর ত্বক এবং চুল

তিসিতে প্রচুর পরিমাণে ফ্যাট এবং ভিটামিন বি শুকনো ত্বক, শুষ্ক চুল এবং ত্বকের ঝাঁকুনির প্রতিরোধ করে। অধিকন্তু, আপনি যদি আপনার ডায়েটে নিয়মিত ফ্ল্যাকসিস অন্তর্ভুক্ত করেন তবে আপনি ব্রণ এবং একজিমাতে কম আক্রান্ত হবেন।

  • ক্যালরির পরিমাণ কম

তিসিতে প্রচুর পরিমাণে ফাইবার থাকে। ফলস্বরূপ, আপনি সম্পূর্ণ দ্রুত এবং দীর্ঘ বোধ করেন, যাতে আপনি কম খান এবং তাই কম ক্যালোরি গ্রহণ করুন।

  • অ্যান্টিঅক্সিড্যান্ট সহ প্যাক করা

ফ্ল্যাকসিডে থাকা অ্যান্টিঅক্সিড্যান্টগুলি আপনার কোষগুলিতে আক্রমণকারী ক্ষতিকারক পদার্থের বিরুদ্ধে লড়াই করে। এইভাবে আপনি তিসি দিয়ে আপনার বার্ধক্য প্রক্রিয়াটি ধীর করে দিন। তিসিতে থাকা পলিফেনগুলিতে একটি প্রদাহ বিরোধী প্রভাব রয়েছে এবং আপনাকে শীত থেকে দ্রুত মুক্তি পেতে সহায়তা করে।

তিসি, একটি খুব বহুমুখী পণ্য

সুতরাং এর বহু ইতিবাচক স্বাস্থ্যের প্রভাবগুলি আমার পুষ্টির সাথে এবং আমার নিজের খাবারে ফ্লেক্সসিড ব্যবহার করতে পছন্দ করার একটি কারণ। আরেকটি কারণ অবশ্যই হ’ল আপনি ফ্ল্যাশসিডগুলি এত বহুমুখী ব্যবহার করতে পারেন: স্যুপ, সালাদ, সস, স্মুডিজ, বেকিং ডিশ এবং সম্পূর্ণ খাবারে।

আমার স্বাস্থ্যের গোস্টিং বই এবং স্বাস্থ্যকর অন্ত্রের উদ্ভিদের জন্য আমার অনলাইন প্রক্রিয়াতে আপনি তিসির সাথে অনেক সুস্বাদু রেসিপি পাবেন।

হল্যান্ড এবং ব্যারেট থেকে তিসি

তিসি এবং তিসি তেলের পরিসর খুব বড়। আজকাল আপনি কোনও স্বাস্থ্যকর খাবার অনলাইন স্টোর, বেশিরভাগ জৈব স্টোর এবং এমনকি অনেকগুলি নিয়মিত সুপারমার্কেটে ফ্ল্যাকসিড পণ্য কিনতে পারেন । আমি নিজে হল্যান্ড এবং ব্যারেট পণ্য ব্যবহার করতে চাই। এই ব্র্যান্ডের তিসি এবং তিসির তেল একটি বৃহত এবং উচ্চ মানের রেঞ্জ রয়েছে। আপনি এটি দিয়ে সুস্বাদু, স্বাস্থ্যকর খাবার তৈরি করতে পারেন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *